Saturday, March 3, 2012

মোবাইল ফোনে ঠাট্টাটকঃ some fun with mobile network services


অনেক মোবাইল ফোন ব্যভারকারী অনেক সময় কথা বলার মানুষ পায় না তাই অপারেটর হেল্প নম্ব্রে কল করে থাকেন।তখন তিনি শুন্তে পান কিছু রেডিমেইড ভয়েস ম্যাসেজ।
১) যখন কারো মোবাইল ফোনের সুইচ অফ থাকেঃ
·       আপনার ডায়ালকৃত নম্বরে সংযোগ দেয়া সম্ভব হচ্ছে না।একটু দম নিন।এক গ্লাস পানিতে তিন আঙ্গুলের এক চিমটি লবণ আর এক মুঠ গুড় মিশিয়ে ঘুটা দিন।এবার এই মিশ্রণটি ধীরে ধীরে গলায় ঢালতে থাকুন।তারপর আবার ঢায়াল করুন।
·       ফোনটা এখন বন্ধ!তাতে কী? আবার ট্রাই করুন।কথায় আছে না?একবার না পারিলে দেখ শতবার...।
·       আর ভাই ওই পাশের ফোটা কথা কইতে কইতে কাহিল হইয়া বন্ধ হইয়া গেছে।মোবাইলোতো মানুষ,ওরতো বোরিং লাগে,না?একটু খ্যান্ত দিয়ে আবার ট্রাই করুন।



 ২)মোবাইল ফোনটি ব্যস্ত থাকলে
·       আপনার ডায়ালকৃত নম্বরটি এই মোহূরতে ব্যাস্ত আছে।একটু ঘোরাঘুরি করে আবার ফোন করুন।
·       নম্বরটা ব্যস্ত আছে।এই ফোনে ওয়েটিং অপশনটি বন্ধ করা।তাই বার বার কল করে কি প্যাডের বারোটা না বাজ়িয়ে ধৈ্রয ধরুন।
·       উনি এখন চিপায় গিয়া মোবাইল ফোনে ছখিনার সাথে বাকবাকুম করতাছেন।অখন কোনো ডিসটাব নষ্ট করা যাইবো না।পরে আসবেন...।


২)মোবাইল ফোনটি ব্যস্ত থাকলে
·       আপনার ডায়ালকৃত নম্বরটি এই মোহূরতে ব্যস্ত আছে। একটু ঘুরা ঘুরি করে আবার ফোন করুন।
·       নম্বরটা ব্যস্ত আছে। এই ফোনে ওয়েটিং অপশনটি বন্ধ করা।তাই বার বার কল করে কি প্যাডের বারোটা না বাজ়িয়ে ধৈ্রয ধরুন।
·       উনি এখন চিপায় গিয়া মোবাইল ফোনে ছখিনার সাথে বাকবাকুম করতাছেন। এখন কোনো ডিসটাব নষ্ট করা যাইবো না।পরে আসবেন...।

৩)ফোনের হেল্প লাএইনে কল করা হলে
হেল্প লাইনে গাটের টাকা খরচ করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার একাউন্টে যে কয়টি টাকা পরে আছে কিছুক্ষণের মধ্যে তা শেষ হয়ে যাবে, তাই ধৈর্য্য ধরে অপেক্ষা করুন।নোয়াখাইল্লা ভাষা শুনতে ১ চাপুন।বরিশাইল্লা ভাষা শুনতে ২ চাপুন।আর যদি আপনি সিলেট কিংবা চিটাগাংঙ্গা হয়ে থাকেন তাহলে সরি, এই মহূর্তে এই দুই ভাষায় কথা বলার মত কেও নেই। তাই, অন্য ভাষা সিলেক্ট করুন।
এতেও যদি পেট না ভরে এবং আপনার একাউন্টে টাকা অবশিষ্ট থাকলে তাহলে অতীব জ্ঞান-বিদগ্ধ কোন কাষ্টমার কেয়ার লোকদের সাথে কথা বলুন। এর জন্য শূ্ন্য চাপুন। যেহেতু আমাদের কাষ্টমার কেয়ার এ লোক সংখ্যা কম এবং তাদের মধ্যে কয়েকজনের পেট নরম হওয়ায় বদনা ব্যাবহার করছেন তাই সব কয়টি লাইন ব্যস্ত আছে। কিছুক্ষন মিউজিকের সুরে সুরে কোমর দোলাতে থাকুন, ততক্ষণ কেউ আপনার কলটি রিসিভ করবে। কিউতে আপনার অবস্থান ৭১। আপনার আগে আরো ৭০ জন লাইন দিয়েছেন। আপনাকে অপেক্ষা করতে হবে পরবর্তি নির্বাচন পর্যন্ত। যদি কেও রিসিভ না করে তাহলে নিজ গুনে ক্ষমা করবেন। আমাদের সাথে থাকার জন্য এবং তীব্র বিরক্তিবোধ হওয়া পরেও।।

No comments:

Post a Comment