Saturday, March 3, 2012

উকিল বনাম মক্কেল


উকিলঃ আচ্ছা, আপনি ওই লোকের ঘড়ি চুরি করলেন কেন ?
মক্কেলঃ না, আমি তো চুরি করিনি। তিনি নিজেই আমাকে ঘড়িটি দিয়েছেন।
উকিলঃ কী বলছেন! তিনি কখন আপনাকে ঘড়িটি দিলেন?
মক্কেলঃ কেন,আমি যখন আমার বন্দুকটি দেখলাম!

নতুন এক মক্কেল বিখ্যাত এক উকিলের সঙ্গে দেখা করতে এসেছেন-
মক্কেলঃ আচ্ছা, আপনার ফি কত ?
উকিলঃ আমি প্রতি তিনটি প্রশ্নের উত্তরে ১৫ হাজার টাকা নিই
মক্কেলঃ কেন, আপনি এত টাকা নেন কেন?
উকিলঃ এটাই তো আমার ন্যায্য পারিশ্রমিক। হাতে সময় কমএবার আপনার তিন নম্বর প্রশ্নটি বলে ১৫ হাজার টাকা দিয়ে জলদি কেটে পড়ুন!

এক মক্কেল দৌড়ে হাপাতে হাপাতে উকিলের কক্ষে তার সঙ্গে কথা বলছেন-
মক্কেলঃ সাহেব আমি একটু আগে থিয়েটারে গিয়েছিলাম সিনেমা দেখতে। কিন্তু সেখানে তো সিনেমা দেখানো বদলে জানত মানুষ কাটা দেখাচ্ছে।
উকিলঃ তো আপনি সিনেমা দেখার জন্য কোন সিনেমা হলে গিয়েছিলেন, শুনি?
মক্কেলঃ কেন? সব থিয়েটারেই তো সিনেমা চলে। আমি যেটাতে গিয়েছিলাম সেইটার নাম অপারেশন থিয়েটার।

No comments:

Post a Comment